মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০০৯

৮ বছর পর আজ বরিশালে যাচ্ছেন আ’লীগ নেতা আবুল হাসানাত আবদুল্লাহ

আট বছর পর আজ বুধবার বরিশাল আসছেন আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির সদস্য, জেলা সাধারণ সম্পাদক ও সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ। তাকে বরণ করতে জেলা ও মহানগর আওয়ামী লীগ সংবর্ধনার আয়োজন করেছে।
আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আবুল হাসানাত আবদুল্লাহ আজ সকালে সড়কপথে বরিশালের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। সকাল ১১টায় তিনি তার নিজ নির্বাচনী এলাকা গৌরনদীতে পথসভায় বক্তব্য রাখবেন। বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগ নগরীর ফজলুল হক এভিনিউর পুরনো কালেকটরেট ভবনের সামনে মুক্তাঙ্গনে তাকে সংবর্ধনা দেবে। এতে সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট শওকত হোসেন হিরন সভাপতিত্ব করবেন। বক্তব্য রাখবেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, বরিশাল অঞ্চলের প্রতিমন্ত্রী, দলীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানরা।
এ উপলক্ষে বরিশাল জেলার প্রবেশদ্বার মাদারীপুরের কালকিনি উপজেলার ভূরঘাটা থেকে নগরীর ফজলুল হক এভিনিউর সংবর্ধনাস্থল পর্যন্ত শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। সদর রোড, বিবির পুকুরপাড়সহ বিভিন্ন স্থানে সড়কের পাশে শোভা পাচ্ছে নানা রঙবেরঙের ফেস্টুন, প্ল্যাকার্ড, ব্যানার। নগরীকে পরিষ্কার পরিচ্ছন্ন করা করা হয়েছে। কালিবাড়ী রোডের শহীদ আবদুর রব সেরনিয়াবাতের বাসভবন, যেখানে আবুল হাসানাত আবদুল্লাহ বাস করেন, সে ভবনটি ধুয়েমুছে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। আট বছর পর ভবনটি আবার মুখরিত হচ্ছে নেতাকর্মীদের পদচারণায়।
বরিশাল জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বরিশাল জেলার প্রবেশদ্বার ভূরঘাটা এবং মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ নগরীর প্রবেশদ্বার কাশিপুরের গড়িয়ার পাড় থেকে আবুল হাসানাত আবদুল্লাহকে স্বাগত জানিয়ে বরণ করে নেবেন।
আবুল হাসানাত আবদুল্লাহর বরিশালে আগমন উপলক্ষে সংবর্ধনার সার্বিক প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরে সোমবার রাতে বরিশাল সার্কিট হাউজে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে সিটি মেয়র শওকত হোসেন হিরন জানান, দক্ষিণ বাংলার উন্নয়নে হাসানাতের কোনো বিকল্প নেই।
উল্লেখ্য, ২০০১ সালের নির্বাচনের পর আবুল হাসানাত আবদুল্লাহ বরিশাল থেকে ঢাকায় চলে আসেন। ঢাকায় বসেই বরিশালের রাজনীতি নিয়ন্ত্রণ ও পরিচালনা করতেন। তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে দায়ের করা পৃথক মামলায় ৩৬ বছর সাজা হয়েছিল।

সূত্রঃ দৈনিক নয়া দিগন্ত, ১৪ অক্টোবর ২০০৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন