সোমবার, ১২ অক্টোবর, ২০০৯

গৌরনদীতে বিএনপির কমিটি বাতিলের দাবিতে সমাবেশ

বরিশালের গৌরনদী উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে গত রোববার পৃথকভাবে মিছিল-সমাবেশ করেছে দলের দু’টি পক্ষ। অপর দিকে নবগঠিত আহ্বায়ক কমিটিও একই দিনে সমাবেশের আয়োজন করে।
দলীয় সূত্রে জানা গেছে, বরিশাল সদর উত্তর জেলা বিএনপি ৪ অক্টোবর আব্দুস সোবহানকে আহ্বায়ক করে গৌরনদী উপজেলা ও এস এম মনির-উজ জামানকে আহ্বায়ক করে গৌরনদী পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করে। নবগঠিত এই দুটি আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিএনপির দু’টি পক্ষ লাগাতার আন্দোলন শুরু করে।
যুবদলের কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের সমর্থক গৌরনদী উপজেলা যুবদলের সভাপতি বদিউজ্জামানের নেতৃত্বে রোববার সকালে শতাধিক নেতা-কর্মী বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। পরে গৌরনদী বাসস্ট্যান্ডে উপজেলা বিএনপির কার্যালয় দখল করে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা উপজেলা ও পৌর কমিটির আহ্বায়কদের বহিরাগত হিসেবে আখ্যায়িত করেন। আহ্বায়ক কমিটি বাতিল না হওয়া পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
একই সময়ে সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন স্বপনের সমর্থক জহির সাজ্জাত হান্নানের নেতৃত্বে অর্ধশতাধিক নেতা-কর্মী বন্দরের পৌর বিএনপির কার্যালয় দখল করে অবস্থান নেন। এ সময় তাঁরা নবগঠিত আহ্বায়ক কমিটির বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে উপজেলা ও পৌরসভার পালা আহ্বায়ক কমিটির ঘোষণা দেন। তাঁদের ঘোষিত কমিটির যুগ্ম আহ্বায়ক জহির সাজ্জাত হান্নানের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।
অন্যদিকে নবগঠিত উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটির যৌথ উদ্যোগে রোববার বেলা ১১টায় বন্দরের আব্দুর রব কিন্ডারগার্টেনে সভা অনুষ্ঠিত হয়। আব্দুস সোবহানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা উত্তর বিএনপির যুগ আহ্বায়ক আব্দুর রব। সমাবেশে বক্তারা বলেন, বিএনপির মধ্যে ঘাপটি মেরে থাকা বিপথগামী কতিপয় নেতা-কর্মী বিক্ষিপ্ত-বিচ্ছিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছেন। তাঁদের মূলধারায় ফিরে এসে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সূত্রঃ দৈনিক প্রথম আলো, ১৩ অক্টোবর ২০০৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন