শনিবার, ২১ নভেম্বর, ২০০৯

প্রথম শ্রেণীতে উন্নীত হলো গৌরনদী পৌরসভা

প্রতিষ্ঠার পর এক যুগ পার হতে না হতেই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় দ্বিতীয় শ্রেণীর মর্যাদাধারী বরিশালের গৌরনদী পৌরসভাকে প্রথম শ্রেণীতে উন্নীত করেছে। ওই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব খলিলুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত ১১ নভেম্বর এ আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে তিনি এ প্রজ্ঞাপন জারি করেছেন।
গত আওয়ামী লীগ সরকারের আমলে ১৯৯৬ সালের ২৬ ডিসেম্বর সাবেক চিফ হুইপ ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসানাত আবদুল্লাহ গৌরনদী উপজেলা সদরকে পৌরসভায় উন্নীত করেছিলেন। তৃতীয় শ্রেণীর মর্যাদা নিয়ে যাত্রা শুরু করার পর ১৯৯৯ সালের ১৫ সেপ্টেম্বর এ পৌরসভা দ্বিতীয় শ্রেণীর মর্যাদা লাভ করে।
আইলায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ
গৌরনদী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে সম্প্রতি ঘূর্ণিঝড় আইলায় ক্ষতিগ্রস্ত ১৫০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।
উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি কর্মকর্তা আলমগীর বিশ্বাসের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহাবুব হোসেন। অনুষ্ঠানে ১৫০ জন কৃষকের মধ্যে সাড়ে সাত টন সার ও ৪৫০ কেজি বোরো ধানের বীজ বিতরণ করা হয়।

সূত্রঃ দৈনিক নয়া দিগন্ত, ২২.১১.০৯
গৌরনদী (বরিশাল) সংবাদদাতা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন